টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে কর্মরত (এপিবিএন) আর্মড পুলিশ সদস্যরা ক্যাম্প অভিযান পরিচালনা করে বহু অপকর্মের হোতা শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের এক সক্রিয় সদস্য এবং তথ্য প্রদানকারী ডাকাত দলের দুই সহযোগীসহ তিন জনকে আটক করেছে।

তথ্য সূত্রে জানায়, ৫ নভেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টার দিকে ১৬ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান ও সহকারী পুলিশ সুপার এটিএম তোফাজ্জল হোসেনের নেতৃত্বে, টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত (এপিবিএন) পুলিশ সদস্যরা শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকিরের সহযোগী নয়াপাড়া ই-ব্লকের শেড নং-৯৭৩ বাসিন্দা আমির হামজার পুত্র শফি (৩০), বি-ব্লক’র বাসিন্দা মুল্লুক আহমদ’র পুত্র দোস্ত মোহাম্মদ (৩৭) এবং ই-ব্লক’র বাসিন্দা মন্তর হোসনের পুত্র জাফর হোসেন (৫৫) কে আটক করতে সক্ষম হয়।

এরপর তাদেরকে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে তারা স্বীকার করে আটক শফি ডাকাত জকির গ্রুপের সদস্য এবং অপর দুইজন ডাকাত জকির গ্রুপকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগীতা করে আসছে বলে পুলিশের কাছে দায় স্বীকার করেছেন।

ডাকাত দলের তিন সহযোগীকে আটক করার সত্যতা নিশ্চিত করেছেন, কক্সবাজারে কর্মরত ১৬ (এপিবিএন) আর্মড পুলিশের অধিনায়ক হেমায়তুল ইসলাম।