রাউজানে বিধান বড়ুয়া (৩৮) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত বিধান বড়ুয়া ঐ এলাকার মৃত সাধন বড়ুয়ার ছেলে।

আজ ২৬ এপ্রিল রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে এই হত্যার ঘটনাটি ঘটে রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডের অংকুরীঘোনা এলাকার মিলন বড়ুয়া বাড়িতে।

বিধান বড়ুয়া হালদা নদী থেকে ডিম সংগ্রহ করে মাছের পোনা বিক্রি করতো। প্রতি বছর চৈত্র বৈশাখ মাসে হালদায় মা মাছ ডিম ছাড়ে। এবছর বজ্র কাল বৈশাখী না হওয়ায় এখনো হালদায় মা মাছ ডিম ছাড়েনি। ডিম ছাড়ার মৌসুমে কয়েক’শ ডিম সংগ্রহ কারীর মধ্যে বিধান বড়ুয়া ছিল অন্যতম সংগ্রহকারী।

স্থানীয়দের ধারণা নদীতে ডিম সংগ্রহকে কেন্দ্র করে তাকে হত্যা করতে পারে। আবার অনেকের ধারণা এলাকার আধিপত্য নিয়ে খুন হতে পারে বিধান।

নাম প্রকাশে অনিচ্ছুক এমন লোকজন জানান, স্থানীয় চিহ্নিত কয়েকজন সন্ত্রাসী খুনের মিশনে অংশ নেয়। তারা আরো জানান বিধানের মাথায় ও বুকে দুইটি গুলি করছে সন্ত্রাসীরা। গুলি করার পর সন্ত্রাসীরা ফাঁকা গুলি চালাতে চালাতে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

রাউজান থানার সেকেন্ড অফিসার আমজাদ হোসেন জানান, স্থানীয় রাহুল বড়ুয়া নামে এক সন্ত্রাসী গুলি করেছে বলে প্রাথমিক ভাবে তারা জেনেছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান এই পুলিশ অফিসার। এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।এলাকায় থমথম অবস্থা বিরাজ করছে।