এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া ::
চকরিয়ায় মোটরসাইকেলে করে পাচারের সময় সাড়ে ২৪ হাজার ইয়াবাসহ তিন যুবককে আটক করেছে র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল।
মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর তিনটার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের হারবাং ইউনিয়নস্থ চৌধুরী নূর ফিলিং স্টেশনের সামনে থেকে তাদের আটক করা হয়। এরআগে ওইস্থানে মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে র‌্যাব। এ সময় কক্সবাজার থেকে চট্টগ্রামের অভিমুখি তিনটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহ হলে র‌্যাব সদস্যরা তাদের থামানোর সংকেত দেন। কিন্তু তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন- চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর হরিণা গ্রামের আবুল কাশেমের দুই ছেলে মো. বেলাল উদ্দিন (২১), মো. হেলাল উদ্দিন (২৩) ও চরম্বা ইউনিয়নের আব্দুল বারীর ছেলে নুরুল আমিন (৩৩)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান জানায়, আটককৃত ব্যক্তিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে মোটরসাইকেলের তেলের ট্যাংকির ভিতর ও নিজ হেফাজতে ইয়াবা থাকার কথা স্বীকার করে। পরে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় থেকে ২৪,৪৫৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও মাদক পরিবহনে ব্যবহৃত তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১ কোটি ২২ লক্ষ ২৭ হাজার ৫০০ টাকা বলেও জানান তিনি।

আটককৃতরা আরো জানায়, তারা দীর্ঘদিন ধরে কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছিল।