কক্সবাজারের টেকনাফে ফেলে যাওয়া বস্তা থেকে ৫৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ডের সদস্যরা। গতকাল মঙ্গলবার রাতে পৃথক দুটি অভিযানে এসব ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল রাতে টেকনাফ থানার আওতাধীন খুরের ঘাটের সাবরাং মেরিন ড্রাইভ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি সন্দেহজনক মোটরসাইকেলকে থামার সংকেত দিলে সেটি সংকেত উপেক্ষা করে দ্রুত চালিয়ে পালানোর চেষ্টা করে। তখন কোস্ট গার্ড সদস্যরাও ধাওয়া করলে মোটরসাইকেলের আরোহীরা একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরবর্তী সময়ে ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে ৫৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অন্যদিকে, অপর একটি অভিযানে মঙ্গলবার রাতে আনোয়াার থানাধীন গলাকাটা ঘাটের অদূরে একজন সন্দেহজনক লোককে টর্চের আলো দিয়ে থামার সংকেত দেয় কোস্ট গার্ডের সদস্যরা। কিন্তু লোকটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরবর্তী সময়ে কোস্ট গার্ড সদস্যরা দৌড়ে লোকটিকে আটক করতে সক্ষম হয়। পরে আটককৃত লোকটির পকেটে থাকা একটি সিগারেটের প্যাকেট হতে ২৩ পিস ইয়াবা এবং ইয়াবা সেবনের সরঞ্জামাদি জব্দ করা হয়।

আটককৃতের নাম- মো. শাহাবুদ্দিন (২৮)। পরবর্তী সময়ে জব্দৃকত ইয়াবা ও ইয়াবা ব্যবসায়ীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছে কোস্ট গার্ড।