পুলিশের ১৮ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এসব কর্মকর্তাদের মধ্যে রয়েছেন ১৫ জন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার এবং তিনজন হলেন-সহকারী পুলিশ সুপার পদে কর্মরত। এদের মধ্যে পাঁচজন চলতি বছরের নভেম্বরে বদলির আদেশ বাতিল করে নতুন প্রজ্ঞাপন অনুযায়ী বদলি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে যেসব এলাকায় নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে সেসব এলাকায় নির্বাচন শেষে এই প্রজ্ঞাপনের নির্দেশ কার্যকর করা হবে বলে তাতে উল্লেখ করা হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে, দিনাজপুরের ফুলবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও চলতি বছরের ১১ নভেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সুপারিশপ্রাপ্ত মোহাম্মদ আশিস বিন হাছানকে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার করা হয়েছে।

এছাড়া সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সুপারিশপ্রাপ্ত মো. তরিকুল ইসলামকে ফরিপুরের অতিরিক্ত পুলিশ সুপার, ঢাকা মহানগরীর (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আবদুল্লাহিল কাফিকে ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার, নারায়ণগঞ্জের খ-সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. খোরশেদ আলমকে র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার ও মিশন ফেরত কাজী মাকসুদা লিমাকে ঢাকা রেঞ্জের ডিআইজি অফিসের অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সদর দপ্তরে সংযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার ও মিশন ফেরত ফেরদৌসী রহমানকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত পুলিশ সুপার ও মিশন ফেরত তাসনিম আক্তারকে অ্যান্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার ও অধ্যায়ন শেষে ফেরত খালেদা বেগমকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামানকে সিলেট রেঞ্জের ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ও চলতি বছরের ১১ নভেম্বরের প্রজ্ঞাপন অনুযায়ী ভোলা সদরের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে সুপারিশপ্রাপ্ত মো. রাজীব ফরহানকে র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার ও মিশন ফেরত সুমন রঞ্জন সরকারকে ফরিদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহিদুর রহমানকে র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার, খাগড়াছড়ি জেলার মহলছড়ির ৬ষ্ঠ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সাগরকে টাঙ্গাইল ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের অতিরিক্ত পুলিশ সুপার, নড়াইল সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইমরানকে খুলনা মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার, কিশোরগঞ্জের বাজিতপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুর রহমানকে এসপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের নবম এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. হুমায়ুন কবিরকে চট্টগ্রামের আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার, চট্টগ্রামের আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মফিজ উদ্দিনকে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) সহকারী পুলিশ কমিশনার এবং অ্যান্টি টেরোরিজম ইউনিটের সহকারী পুলিশ সুপার এমএম রকীব উর রাজাকে কক্সবাজার ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।