কক্সবাজারের ৮ থানার ওসিসহ ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি করার পর ওই থানাগুলোতে নতুন ৮ জন ওসিকে দায়িত্ব দেয়া হয়েছে। একইসঙ্গে আরও ২৯ জন পরিদর্শককে কক্সবাজারে বদলি করা হয়েছে। সোমবার ও বুধবার পৃথকভাবে পুলিশ সদর দফতরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। কক্সবাজারে পোস্টিং হওয়া অফিসারদের শুক্রবার সকালে চট্টগ্রাম রেঞ্জে যোগদান করতে বলা হয়েছে।

কক্সবাজারে নতুনভাবে পোস্টিং হওয়া আট থানার ৮ অফিসার ইনচার্জ (ওসি) হলেন- সাতক্ষীরা জেলা থেকে শেখ মুনির উল গিয়াস, সিরাজগঞ্জ জেলা থেকে মো. হাফিজুর রহমান, সুনামগঞ্জ জেলা থেকে আহম্মদ সনজুর মোরশেদ, নওগাঁ জেলা থেকে মো. আব্দুল হাই, গোপালগঞ্জ জেলা থেকে শাকের মোহাম্মদ যুবায়ের, নীলফামারী জেলা থেকে কেএম আজমিরুজ্জামান, ডিএমপি থেকে মো. সাইফুর রহমান মজুমদার ও মৌলভীবাজার জেলা থেকে মো. জালাল উদ্দিন। যোগদানের পরেই তাদের স্ব স্ব থানায় পদায়ন করা হবে বলে জানানো হয়। এছাড়া কক্সবাজার জেলার জন্য ২৯ জন পুলিশ পরিদর্শককে পোস্টিং দেয়া হয়েছে।

এই বদলির আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে এবং ২১ সেপ্টেম্বর অতিরিক্ত পুলিশ সুপারসহ জেলা পুলিশের শীর্ষ ৭ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। একই সাথে নতুন পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ হাসানুজ্জামান এবং অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপার মর্যাদার আরও সাত পুলিশ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়ে পদায়ন করা হয়েছে।

এ ব্যাপারে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন জানান, কক্সবাজার জেলা পুলিশকে ঢেলে সাজানো হবে। পর্যায়ক্রমে এসআই এবং এএসআইসহ কনস্টেবলদেরও বদলি করা হবে।