কক্সবাজারের উখিয়ার জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে আপন বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন হয়েছে। এ ঘটনায় ঘাতক ও তার স্ত্রীকে আটক করেছে উখিয়া থানা পুলিশ।

আটককৃতরা হলেন, মরহুম নুরুল কবিরের ছেলে মোর্শেদ কবির রিপন (৪০) ও তার স্ত্রী খুরশিদা বেগম (৩৪) ।

১৯ সেপ্টেম্বর শনিবার বেলা ১২টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রায়হান (২৭) মৃত নুরুল কবিরের ছোট ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার সকালে বড় ভাইয়ের সাথে ছোট ভাইয়ের জায়গা-জমি কাগজপত্র নিয়ে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বড় ভাই মোর্শেদ কবির রিপন (৪০) আচমকা কিরিচ দা নিয়ে ছুটে এসে ছোট ভাই রায়হানকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। পরে গুরুতর আহত অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ সময় নিহত রায়হানের স্ত্রীও আহত হয় বলে জানা গেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মরজিনা আক্তার মরজু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বড় ভাই মোরশেদ কবির রিপন ও তার স্ত্রী কে আটক করা হয়েছে।’

এদিকে, এলাকাবাসী এবং তাদের নিকটাত্মীয়রা জানান, বিগত দেড় বছর পূর্বে মা নূরমহল চৌধুরীকে নির্মমভাবে হত্যা এবং বাবাকেও লাথি মেরে হত্যা করেছেন রিপন।

এছাড়া এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নিকটাত্মীয় ইকবাল চৌধুরী ,এই সেই ঘাতক মোরশেদ কবির। যে গত দুই বছর আগে তার মাকে এই ভাবে খুন করছিল। আজ তার ছোট ভাই রায়হানকেও নির্মমভাবে হত্যা করেছে। তার দ্রুত ফাঁসি কার্যকর করা হউক।

শিক্ষক হাসান জামাল খুনি মোর্শেদের হালখাতা বলে লিখেছেন,বাবাকে হত্যা- লাথি মেরে, মাকে হত্যা- রাতের আধারে মাথায় ইট মেরে, ভাইকে হত্যা- কুপিয়ে হত্যা, খুনির বউ বসে থাকবে কেন, সেও রায়হানের স্ত্রীকে পায়ে কুপিয়ে হাসপাতালে পাঠিয়ে দিয়েছে, খুনি মুর্শেদ ও তার স্ত্রী আটক।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এলাকাবাসীরা তার ফাঁসির দাবী তুলেছেন।