উখিয়া উপজেলার বালুখালিতে মাদক উদ্ধার করতে গিয়ে বন্দুকযুদ্ধে মুখে পড়েছে র্র্যাব। অভিযান চালানোর সময় র্র্যাবের উপস্থিতি টের পেয়ে র‍্যাবকে লক্ষ্য করে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। এসময় র্র্যাবও পাল্টা গুলি চালালে গুলিবিদ্ধ হয় জাফর নামে এক মাদক কারবারি । র্র্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারী) দুপুর সাড়ে ১২টার এ ঘটনা ঘটে। এ সময় র্র্যাব ঘটনাস্থল থেকে ৮ হাজার পিস ইয়াবা, বিদেশি পিস্তল, তাজা গুলি, খালি খোসা ও রামদা উদ্ধার করেছে জানিয়েছে।

র‍্যাবের পাটানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়,১৫ ফেব্রুয়ারি সোমবার উখিয়া উপজেলার বালুখালী কাস্টমস এলাকায় কতিপয় অস্ত্রধারী মাদক ব্যবসায়ী মাদক ক্রয়বিক্রয় কালে র‍্যাবের উপস্থিত টের পেয়ে র‍্যাবের উপর গুলি করলে সরকারি সম্পত্তি ও আত্মরক্ষার জন্য র‍্যাবও পালটা গুলি চালায়। এতে জাফর আলম (৪০) পিতা: সৈয়দ মোস্তাফা নামে এক মাদক ব্যবসায়ীর শরীরে গুলিবিদ্ধ হয়।
তাৎক্ষণিকভাবে র‍্যাব ঐ মাদক ব্যবসায়ীকে চিকিৎসার জন্য কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।
সদর হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করতে বলেন। বর্তমানে গুলিবিদ্ধ ঐ মাদক ব্যবসায়ী র‍্যাবের পাহারায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দ্যেশ্যে যাত্রা করেছে বলে র‍্যাবের পাটানো প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।